Now Time: 06:50 AM
Today: Sunday, 23.09.2018

মেয়েরা যে কারণে ছেলেদের প্রোপোজ করতে চায় না

Tags:
profile Admin
80 days ago
প্রেমের ক্ষেত্রে বেশিরভাগ নারীর মত যে পুরুষ সঙ্গীটিই প্রথমে প্রেমের কথা জানাবেন৷ অনেকে আবার পুরুষের প্রেম নিবেদনকেই নিয়ম বলে ভাবেন৷ সাধারনত যেকোনও সিনেমাতেও প্রেমের বিষয়ে অগ্রণী ভূমিকায় থাকেন পুরুষই৷ নায়িকা হিরোকে প্রোপোজ করছেন এমন খুব কম ছবিতই দেখা গিয়েছেন৷ কিন্তু প্রশ্নটা একটু আলাদা৷ প্রেমের ক্ষেত্রে মহিলারা প্রথমে তাদের মনের কথা মনের মানুষটিকে জানান না কেন?

কি কারণে মনে মনে ভালবাসলেও মনের কথা মুখে আনতে এত দ্বিধা নারীর মনে? আসলে প্রেম নিবেদন করার প্রাকাল্লে মেয়েদের মনে এমন অনেক প্রশ্ন ঘুরপাক খেতে শুরু করে যে মেয়েরা চাইলেও প্রথম প্রেম নিবেদন করতে পারেন না৷

চোখের দেখায় ভালো লাগা, এরপর লক্ষণ দেখা যায় প্রেম-ভালোবাসার। আর এই প্রেম শুরু হয় ছেলেদের রোমান্টিক প্রোপজের মাধ্যমে। কিন্তু মেয়েদের যদি কোন ছেলেকে ভালো লেগে থাকে তাহলে তারা কখনই ছেলেদের প্রোপজ করে না কিংবা দ্বিধাবোধ করে। নিশ্চই এর পিছনে কারণ রয়েছে। তবে এর ৬ কারণ উল্লেখ করা হলো-

১) প্রেম নিবেদন করার আগে রিজেক্ট হওয়ার ভয়টা সক্কলেরই থাকে৷ কিন্তু মেয়েদের কাছে সেটা অন্যধরণের৷ আসলে কোনও ছেলের কাছে রিজেক্ট হওয়ার বিষয়টা মেয়েরা মেনে নিতে পারেন না৷ তাই ছেলেটি যদি না বলে দেয় এই ভয়েই মেয়েরা আর প্রেম নিবেদনের দিকে এগোন না৷

২) মেয়েরা ভাবে ছেলেদেরকে যদি আগে প্রোপজ করা হয় তাহলে তারা মাথায় উঠবে। অতিরিক্ত মুড দেখাবে। বিভিন্ন শর্ত দেওয়ার চেষ্টা করবে, যে শর্তগুলো কোন কাজের নয়। এই ভেবে মেয়েরা আগে প্রোপজ দিতে চান না।

৩) আরেকটি ভাবনা যা মেয়েদের দ্বিতীয়বার ভাবতে বাধ্য করে তা হলো সম্পর্কে জড়ানোর পর তার নিজের স্বাধীনতার হস্তক্ষেপ করবে না তো। যত যাই বলুন না কেন, সম্পর্কে সব সময় ছেলেটিই ডমিনেট করতে চান। আর এই কথা ভেবে পিছিয়ে আসেন মেয়েরা।

৪) ছেলেরা কোন কিছু না ভেবেই মেয়েদেরকে সরাসরি প্রোপোজ করে। কিন্তু মেয়েরা প্রোপজ করার ক্ষেত্রে তাদের অনেক কিছু ভাবতে হয়। যাকে প্রোপোজ করতে চায় সে যদি তাকে ভালো না বাসে তাহলে তো লজ্জাজনক বিষয়। এই বিষয় চিন্তা করে মেয়েরা ভালোবাসার কথা বলতে পারে না।

৫) সবচাইতে ভয়ানক ব্যাপার হয় তখন যখন দুজন মেয়ে প্রতিদ্বন্দ্বী হয়। যদি প্রেমিকা থাকে এই চিন্তা মেয়েদের অনেক বেশি ভোগায়। কারণ এই কথাটি সবাই জেনে গেল তাকে অন্যের ঘর ভাঙতে যাওয়া মেয়ে হিসেবে পরিচিত হতে হবে, আর যদি ছেলেটির প্রেমিকার কানে যায় তাহলে তো কথাই নেই। এইসব চিন্তা করে মেয়েরা প্রোপোজ করে না।

৬) মেয়েরা একটু লাজুক প্রকৃতির হোক এটা সকলেই চায়। আর সেই মেয়ে যদি নিজের লাজ ভেঙে মনের ভাব প্রকাশ করে কোনো ছেলেকে প্রোপোজ করছেন তা একটু অস্বাভাবিকই বটে। এ ক্ষেত্রে যদি ছেলেটি মেয়েকে বেহায়া বলে, সেটা মেয়েদের জন্য দুঃখজনক বিষয়।

profile Abusayed Santo
77 days ago
right


Write your comment
Name:

Text:

Retype numbers from picture:



Download Funny App
Download VidMate
Bollywood Movie
WhatsApp status saver for photo or videos
Download the best Android apps on Uptodown
Download Android App for Free
9Apps  Shareit  Phone  more